ফ্রি ফায়ার গেম খেলার নিয়ম? খেলতে হলে জানতে হবে

প্রিয় পাঠকগণ আজকের এই আর্টিকেলের মাধ্যমে ফ্রি ফায়ার গেম খেলার নিয়ম সম্পর্কে আপনাদেরকে সম্পূর্ণ তথ্য জানানোর চেষ্টা করব। আপনারা অনেকেই ফ্রী ফায়ার গেম কিভাবে খেলতে হয় বা ফ্রি ফায়ার গেম খেলার নিয়ম কি এ সম্পর্কে জানার জন্য নিজেদের আগ্রহ প্রকাশ করেছেন। 

আজকেরে আর্টিকেলে ফ্রী ফায়ার গেম ডাউনলোড হতে শুরু করে কিভাবে আপনারা গেমের সেটিং এবং গেম প্লে করবেন সকল কিছু আপনাদের বিস্তারিত জানানো হবে।  

যেহেতু বাংলাদেশে বর্তমানে ফ্রী ফায়ার গেমটি নিষিদ্ধ করা হয়েছে, সেহেতু কিভাবে আপনারা ফ্রী ফায়ার গেমটি খেলতে পারেন সে সম্পর্কেও আমরা আলোচনা করব। আজকের এই আর্টিকেলটি থেকে ফ্রী ফায়ার সম্পর্কিত সকল তথ্য জানতে শেষ পর্যন্ত আর্টিকেলটি পড়ুন।

ফ্রি ফায়ার গেম খেলার নিয়ম কি? কিভাবে ফ্রি ফায়ার গেম খেলবেন 

ফ্রি ফায়ার গেম খেলার নিয়ম
ফ্রি ফায়ার গেম খেলার নিয়ম

আপনি জানেন কি ফ্রি ফারার কি? ফ্রি ফায়াত হচ্ছে একটি অনলাইন মোবাইল গেম। বর্তমান সময়ে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় এবং সবচেয়ে বেশি প্রচলিত গেম হচ্ছে ফ্রী ফায়ার।  

ডিজিটাল সমাজের যুবকরা কমবেশি সকলেই ফ্রী ফায়ার গেমটি খেলেন।

তবে নতুন করে যারা ফ্রি ফায়ার গেম খেলা শুরু করতে চাচ্ছেন তাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা এখনো পর্যন্ত কিভাবে ফ্রি ফায়ার খেলতে হয় সে সম্পর্কে জানেন না। 

ফ্রী ফায়ার গেমটি খেলতে কি কি লাগবে?

  • একটি এন্ড্রয়েড মোবাইল ফোন
  • একটি ভাল মানের ইন্টারনেট কানেকশন

আপনি যদি একটি স্মার্টফোনের মালিক হয়ে থাকেন তাহলে আপনি গুগল প্লে স্টোর থেকে খুব সহজে ফ্রী ফায়ার গেমটি ডাউনলোড করে খেলতে পারবেন।  

তবে আপনার মোবাইল ফোনটি একটু ভালো কোয়ালিটির হতে হবে। আপনার ফোনটি যদি 3 থেকে 4 জিবি রেম এর মধ্যে হয় তাহলে আপনি ফ্রী ফায়ার খেলতে পারবেন।

ফ্রী ফায়ার ডাউনলোডের পর করণীয় কি? 

আপনার মোবাইলে যদি ফ্রী ফায়ার গেমটি ডাউনলোড হয়ে গিয়ে থাকে তাহলে আপনাকে ভিপিএন এর সাহায্যে ফ্রী ফায়ার গেমটি কে ওপেন করতে হবে।  

এখন অনেকেরই প্রশ্ন থাকতে পারে আমরা গেমটি খেলার জন্য কোন ভিপিএন ব্যবহার করব। আপনারা সকলেই 1.1.1.1 নামে এই অ্যাপটি ব্যবহার করে ফ্রী ফায়ার খেলতে পারেন। 

আপনারা এই অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে পেয়ে যাবেন। (vpn) ভিপিএন অন করে আপনারা গেমে প্রবেশ করার পর আপনাদেরকে যেকোনো একটি একাউন্টের মাধ্যমে নতুন একটি আইডি তৈরি করতে হবে। 

আপনি ফেইসবুক, জিমেইল অ্যাকাউন্ট, টুইটার কিংবা অন্য কোনো মাধ্যমে ফ্রী ফায়ার আইডি তৈরি করতে পারবেন।  

আপনার পছন্দ মত যে কোন আইডি নির্বাচন করার পর গেমের মধ্যে লগইন করবেন।

এ পর্যায়ে আপনাদেরকে আপনাদের মনের মত সেটিং তৈরি করে নিতে হবে। অর্থাৎ আপনারা কেমন সেটিংয়ে খেলতে পছন্দ করবেন তা আপনারা নিজেরাই ঠিক করে নিবেন। 

নিচে আপনারা স্টার্ট নামক বাটন দেখতে পাবেন। সেখানে ক্লিক করলে ম্যাচ স্টার্ট হয়ে যাবে। শুরুতে আপনাকে কোন ধরনের রেঙ্ক ম্যাচ খেলার অনুমতি দেয়া হবে না। তবে আপনার লেবেল কিছুটা বৃদ্ধি পাবার পর আপনি রেঙ্ক ম্যাচ নিয়মিতই খেলতে পারবেন।

ফ্রী ফায়ারে ডায়মন্ড ক্রয় 

ফ্রী ফায়ার খেলতে আসে এমন অনেক নতুন প্লেয়ার রয়েছেন যারা ডায়মন্ড দিয়ে কি করা হয় এ সকল বিষয়ে এখনও অবগত নন। 

আবার যদিও আপনারা ডায়মন্ড সম্পর্কে অবগত তবুও এটি কিভাবে ক্রয় করতে হয় এবং ডায়মন্ড কোথায় কিভাবে ব্যবহার করতে হয় সে সম্পর্কে জানেন না। 

চলুন ডায়মন্ড ক্রয় এবং ডায়মন্ড সংক্রান্ত সকল তথ্য গুলো জেনে নেয়া যাক। মূলত ফ্রী ফায়ার গেমটি খেলার জন্য ডায়মন্ড এর প্রয়োজনীয়তা রয়েছে।

তবে আপনি চাইলে ডায়মন্ড ব্যবহার না করেও গেমটি খেলতে পারবেন। তবে ভালো ভালো পোশাক কিংবা গানের স্কিন আপনি পাবেন না। 

সরকারি ল কলেজে ভর্তির যোগ্যতা কি?

ডায়মন্ড কি? ও ডায়মন্ড কোথা থেকে ক্রয় করতে হয়? 

  • বাংলাদেশ থেকে সরাসরি ডায়মন্ড করতে আপনার কাছে মাস্টার কার্ড থাকতে হবে। 
  • তবে মাস্টার কার্ড না থাকলেও বাংলাদেশ ডায়মন্ড ক্রয় করার জন্য আপনাকে যেকোন একটি বিশ্বাসযোগ্য ফেসবুক পেইজে গিয়ে ক্রয় করতে পারেন। 
  • তবে তাদেরকে আপনার আইডি-পাসওয়ার্ড দিয়ে ডায়মন ক্রয় করতে হবে।

ফ্রি ফায়ার গেম খেলার নিয়ম কি?

বর্তমানে ফ্রি ফায়ার গেমটি বাংলাদেশে ব্যান করা হয়েছে। তবে ফ্রি ফায়ার গেম খেলার নিয়ম জানতে চান তবে আপনাকে বলবো আপনি VPN ব্যাবহার করুন।

উপসংহার 

প্রিয় পাঠকগণ আজকের এই আর্টিকেলটি ফ্রি ফায়ার গেম খেলার নিয়ম সম্পর্কে আপনাদেরকে জানানোর জন্য তৈরি করা হয়েছে।

আশা করছি ফ্রী ফায়ার কিভাবে খেলতে হয় এবং ফ্রী ফায়ার সম্পর্কে নানান তথ্য আপনারা জানতে পেরেছেন এই আর্টিকেল টি পড়ার মাধ্যমে। 

আপনাদের যদি এই বিষয়ে কোন প্রশ্ন বা মতামত থাকে তাহলে অবশ্যই আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। 

নিয়মিত নিত্য নতুন তথ্য পেতে রেগুলার আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন। সেই সাথে সব সময় সঠিক সংবাদ পেতে ও আমাদের সাইট সম্পর্কিত সকল আপডেট পেতে চোখ রাখুন আমাদের ফেসবুক পেইজে।  

Leave a Comment