Perkinil কি কাজে ব্যবহার হয়? 

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

Perkinil কি কাজে ব্যবহার হয় আপনি জানেন কি? পার্কিনিল ট্যাবলেট বর্তমানে বাংলাদেশে ব্যাপক জনপ্রিয়তা পাচ্ছে। তবে সঠিক ব্যবহার না জানার কারণে অনেকেই পার্কিনিল ট্যাবলেট সম্পর্কে তথ্য খুঁজছেন গুগলে।

মানব শরীরে নানা প্রকার সমস্যায় নানা সময়ে মানুষের বিভিন্ন ধরনের ঔষধ সেবনের প্রয়োজন পড়ে।

আপনি যদি সঠিক সময়ে সঠিক ঔষধ সেবন না করেন তবে আপনার জন্য সমস্যা হতে পারে। তবে এ ক্ষেত্রে সব সময় অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ অনুসারে সঠিক ঔষধ সেবনের পরামর্শ দেয়া হল আপনাদের।

(পার্কিনিল) Perkinil কি কাজে ব্যবহার হয়?

(পার্কিনিল) Perkinil কি কাজে ব্যবহার হয়
পার্কিনিল কি কাজে ব্যবহার হয়

পার্কিনসন রোগ রোগের চিকিৎসা perkinil ট্যাবলেট ব্যবহার হয়ে থাকে। তবে ডাক্তার ব্যবস্থাপনায় যতক্ষণ পর্যন্ত perkinil দেয়া হচ্ছে না ততক্ষণ নিজ থেকে এই ঔষধ টি সেবন করা থেকে বিরত থাকুন।

পার্কিনসন রোগীর রোগের কারণ অনেক, এই রোগটি যেহেতু মানুষের জেনেটিক সমস্যার কারণেও হয়ে থাকে তাই এই বিষয়ে অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ নেয়া জরুরী।

Perkinil Tablet (পার্কিনিল ট্যাবলেট) এ যে সকল সক্রিয় উপাদান রয়েছে তা হচ্ছে Procyclidine Hydrochloride এবং এটি tablet ফর্ম পাওয়া যায় বাজারে।

পার্কিনসন ট্যাবলেট ব্যবহারে কোষ্ঠকাঠিন্যসহ বিভিন্ন রোগের সমস্যায় পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে। তবে সকল রোগীর ক্ষেত্রে প্রযোজ্য নয়, এজন্য বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে সেবন করাই উত্তম।

মনে রাখবেন বর্তমান বাজারে ওষুধ কোম্পানিগুলো নানা প্রকারের ঔষধের বাণিজ্যিক প্রচার-প্রচারণা করে থাকে।

তাই আপনি যতক্ষণ না পর্যন্ত অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ অনুসারে এই ওষুধটি খাওয়ার ব্যাপারে পরামর্শ না পারছেন ততক্ষণ পর্যন্ত এটি সেবন থেকে বিরত থাকুন।

মনে রাখবেন সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে, তাই ওষুধ সেবনের বিষয়ে সর্বদা সতর্ক থাকুন।

আরও পড়ুনঃ

হ্যাশট্যাগ কিভাবে কাউন্ট হয়?

উপসংহার,

আশা করি Perkinil কি কাজে ব্যবহার হয়? এই সম্পর্কে জানতে পেরেছেন। যে কোন ঔষধ সেবনের পূর্বে অবশ্যই ঔষধের পার্শ্বপ্রতিক্রিয়া সম্পর্কে জেনে নিন।

অনাকাঙ্খিত সমস্যাগুলো থেকে নিজেকে মুক্ত রাখতে অবশ্যই অবশ্যই অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ অনুসারে পার্শ্বপ্রতিক্রিয়া জেনে তবেই ওষুধ সেবন করুন।

ইন্টারনেট থেকে সঠিক তথ্য সবার আগে পেতে ভিজিট করুন আমাদের ওয়ের সাইট এবং জয়েন করুন আমাদের ফেসবুক পেজ।

Leave a Comment