ই মেইল পাঠানোর নিয়ম কি?

প্রিয় পাঠকবৃন্দ আজকের এই আর্টিকেলের মাধ্যমে ই মেইল পাঠানোর নিয়ম কি এবং খুব সহজে আপনি কিভাবে ই মেইল পাঠাতে পারেন সে সম্পর্কে আপনাদেরকে বিস্তারিত জানানো হবে। 

আপনারা অনেকেই নানান প্রয়োজনে কাউকে ইমেইল করতে চাইলেও সেই ইমেইল কিভাবে পাঠাতে হয় সে বিষয়ে অবগত নন। 

যার কারণে অনেক সময় আপনাদের গুরুত্বপূর্ণ কাজে বাধা হয়ে দাঁড়ায় এই সমস্যাটি। 

তাই আপনাদের জন্য আজকের এই আর্টিকেলের খুব সহজ নিয়মে কিভাবে আপনি আপনার মোবাইল ফোন কিংবা কম্পিউটার থেকে ইমেইল পাঠাতে পারেন সে সম্পর্কে বিস্তারিত জানাবো। 

আশা করি আজকের এই আর্টিকেলটি আপনাদের ভালো লাগবে এবং ইমেইল সম্পর্কে বিস্তারিত তথ্য আপনারা পেয়ে যাবেন।

একটি ই মেইল থেকে কিভাবে ই মেইল পাঠাতে হয় 

কিভাবে ইমেইল পাঠাতে হয় 
কিভাবে ইমেইল পাঠাতে হয় 

আমরা সকলেই জানি বর্তমান ইন্টারনেট যুগে সব কিছু সহজ মাধ্যম হচ্ছে ঘরে বসেই করা। ঘরে বসেই আমরা সকল কাজ গুলো পরিচালনা করতে পারি। 

তেমনি কারও সাথে যোগাযোগ কিংবা কোন গুরুত্বপূর্ণ বিষয়ে বলার জন্য আপনাকে দেখা করার প্রয়োজন নেই। পূর্বে চিঠি ও খবরির মাধ্যমে সংবাদ পৌঁছানো হলেও এখন আর সেই যুগ নেই।

ফ্রি ফায়ার গেম খেলার নিয়ম?

আপনি চাইলে খুব সহজেই ইমেইলের মাধ্যমে তাকে সেটি অবগত করতে পারেন তথ্য প্রমাণ সহ। প্রিয় পাঠকগণ চলুন দেখে নেয়া যাক কিভাবে ইমেইল পাঠাতে হয়। 

ই মেইল পাঠানোর নিয়ম Step By Step

ধাপ 1ঃ আমরা যারা স্মার্ট ফোন ইউজ করি প্রায় সকলের ফোনেই ইমেইল অ্যাপস আগে থেকে ডাউনলোড থাকে। তবুও যদি আপনার ফোনে ইমেইল অ্যাপ ডাউনলোড না থাকে তাহলে অবশ্যই আপনি সেটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারেন ফ্রি।

ধাপ 2ঃ ইমেইল কয়েক ধরনের হতে পারে। যদি আপনি জিমেইলে একাউন্টে পাঠাতে চান তাহলে আপনার মোবাইলে থাকা ইমেইল অ্যাপটি দিয়ে খুব সহজে করতে পারবেন। তবে আপনারা যদি ইয়াহু একাউন্ট পাঠাতে চান তাহলে অবশ্যই আপনাদেরকে অন্য অ্যাপস ব্যবহার করতে হবে।

ধাপ 3ঃ তবে বেশিরভাগ মানুষই বর্তমান সময়ে জিমেইল অ্যাকাউন্ট ব্যবহার করে থাকে।  জিমেইল একাউন্টে আপনার মেইল পাঠানোর জন্য সর্বপ্রথম আপনি অ্যাপটি ওপেন করুন।  এরপর আপনার অ্যাপসের ইনবক্সে চলে যান।

ধাপ 4ঃ ইমেইল ইনবক্সে প্রবেশ করে কম্প্রেস (Compress) ক্লিক করুন। ক্লিক করার পর আপনার সামনে একটি নতুন ম্যাসেজ পেজ বক্স চলে আসবে।

ধাপ 5ঃ এখন প্রথম To ফিল্ডে আপনি জাকে ইমেইল সেন্ড করতে চান তার ইমেইল ঠিকানা টি লিখুন। তারপরের ফিল্ডে Subject বা বিষয় লিখুন এবং তারপর যে গুরুত্বপূর্ণ তথ্যটি আপনি পাঠাতে চান সেটি লিখুন অথবা আপনি যদি কোন পিকচার কিংবা ভিডিও পাঠাতে চান সেটিও সেখানে সিলেক্ট করে দিন। 

ধাপ 6: এবার আপনি সেন্ড এ ক্লিক করে দিন। আপনার ইমেইলটি পাঠানো সম্পন্ন হয়ে গেছে।  এভাবে আপনি খুব সহজেই ইমেইল পাঠাতে পারেন।

ই মেইল পাঠানোর নিয়ম কি?

ই মেইল পাঠানোর নিয়ম হচ্ছে ইমেইল ইনবক্সে প্রবেশ করে কম্প্রেস (Compress) ক্লিক করুন। তারপর To ফাইল ইমেইল প্রাপকের ঠিকানা লিখুন, তারপর subject লিখে আপনার বার্তা লিখে সেন্ড (Send) বাটনে ট্যাব করুন।

উপসংহার 

প্রিয় পাঠকগণ আজকের এই আর্টিকেলটি ই মেইল পাঠানোর নিয়ম সম্পর্কে আপনাদের অবগতির জন্য তৈরি করা হয়েছে।

আশা করছি আজকের এই আর্টিকেলটি থেকে আপনারা ইমেইল কিভাবে পাঠাতে হয় সে সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। 

আপনাদের যদি এ সম্পর্কিত আরো কোন প্রশ্ন মতামত থাকে তাহলে অবশ্যই আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাবেন। 

অনলাইন থেকে সঠিক তথ্য ও সংবাদ জানতে আমাদের ওয়েবসাইটে যে আর্টিকেল গুলি প্রকাশিত হয়ে সেগুলি পড়ুন।  

Regular আপডেট পেতে চোখ রাখুন আমাদের ফেসবুক পেইজে।

Leave a Comment