বাংলাদেশ ক্রিকেটের প্রশংসায় সৌরভ গাঙ্গুলী, জানুন কি বললেন তিনি

সৌরভ গাঙ্গুলী নামটি প্রায় বাংলাদেশের সকলেরই জানা আছে। ভারতের সাবেক ক্যাপ্টেন এবং বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী বাংলাদেশ ক্রিকেট দলকে প্রশংসায় পঞ্চমুখ করলেন সবাইকে। তবে সকল পরিচয় ছাপিয়ে তিনি একজন বাঙালি। একজন ক্রিকেটারের পাঠ চুকিয়ে এখন বিসিসিআই সভাপতি যার কাছে শতকোটি ক্রিকেটের দেশ ভারতের ম্যানেজমেন্টের দায়িত্ব।  

তবুও শত ব্যস্ততার মধ্যেও বাংলাদেশের ক্রিকেটের খোঁজখবর রাখেন বলে জানালেন সৌরভ গাঙ্গুলী নিজেই। সৌরভ গাঙ্গুলী বলেন এবারের এশিয়া কাপে বাংলাদেশ টিম প্রত্যাশার সঙ্গে প্রাপ্তির মেলবন্ধন করাতে পারেনি, তবে সাম্প্রতিক সময়ে সাকিবদের উন্নতি দিন কে দিন বাড়ছে এবং চোখে পড়ার মত। 

সম্প্রতি বাংলাদেশের ক্রিকেটের হালচাল নিয়ে কথা বলেছেন প্রিন্স অফ ক্যালকাটা এশিয়া কাপে ভালো করতে না পারলেও খুবই ভালো দল টাইগাররা। 

বিকাশ থেকে টাকা তোলার নিয়ম | কমল বিকাশ এটিএম ক্যাশ আউট চার্জ

তিনি আরো বলেন ভালো টিম বাংলাদেশ ঠিক ইন্ডিয়ার মতই এবারের এশিয়া কাপে কোয়ালিফাই করতে পারেনি কিন্তু ভবিষ্যতে ভালো খেলবে বাংলাদেশ। তিনি আরো বলেন, আমি চাইবো বাংলাদেশ ভালো, আরও ভালো খেলুক আমি সবসময় চাই। 

সামনে বাংলাদেশের আরো একটি অগ্নিপরীক্ষা সেটি হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সৌরভ গাঙ্গুলী আরও জানান সকল ধরনের সহায়তায় বাংলাদেশের পাশে থাকবেন তিনি। 

এ সময় তিনি বলেন 2001 সালে বাংলাদেশে যখন সর্ব প্রথম টেস্ট খেলে ভারতের সাথে তখন তিনি ভারতের ক্যাপ্টেন ছিলেন।

এবার বছরের শেষে বাংলাদেশ সিরিজ খেলতে আসবে টিম ইন্ডিয়া। ইন্ডিয়া দলের সাথে এই সিরিজের বিশেষ সফরে আসার কথা সৌরভ গাঙ্গুলীর। দু’দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে কাজ করতে বিসিবির সাথে কাজ করবে বিসিসিআই।

বাংলাদেশ এবং ভারতের মধ্যে এ ধরনের বন্ধন ধরে রাখতে সব সময় কাজ করার প্রয়োজন ক্রিকেট বিশ্লেষকদের। সৌরভ গাঙ্গুলী ক্রিকেট পাড়ার কতটা মহান ব্যক্তি সেটি সকলেরই জানা আছে। 

তার এ ধরনের বক্তব্য অবশ্যই বাঙালির মনে নতুন আসা জাগাবে বলে মনে করছেন কেউ কেউ। সকল হতাশা ছাপিয়ে নিউজিল্যান্ডের ত্রিদেশীয় সিরিজ এবং সামনের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো করার প্রত্যয় নিয়ে এগিয়ে যাবে টিম টাইগার্সরা এই আশাই করে বাঙ্গালী ক্রিকেট ভক্তরা।

সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থীর মৃত্যু, কমে থামবে এই মিছিল

সেই সাথে সকলের আশা বাংলাদেশ ক্রিকেট দল যেন সৌরভ গাঙ্গুলীর আশানুরূপ ফলাফল করতে পারে। ইন্টারনেট থেকে সঠিক তথ্য বাংলায় জানতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট এবং জয়েন করুন আমাদের ফেসবুক পেজ। 

Leave a Comment