About us

হ্যালো বন্ধুরা, Bangla Newspaper BD ব্লগে আপনাকে স্বাগতম।

আমি www.BanglaNewspaperBD.com এর মাধ্যমে ব্লগিং করছি। ব্লগিং এবং এই সাইটের মাধ্যমে ভালো তথ্য মানুষের কাছে পৌঁছানো আমার কাজ এবং শখ দুটোই রয়েছে। আমি একজন খুদ্র ব্যবসায়ী। আমি একজন পেশাদার লেখক নই, তবে আমার প্রয়াস আপনাদের সকলকে এমন কিছু তথ্য দেওয়ার জন্য, যার সাহায্যে আপনি আপনার ভবিষ্যতকে ভালভাবে প্রস্তুত করতে পারেন। এবং আমার সর্বদা চেষ্টা থাকে যে কিভাবে আপনি অনলাইন থেকে সঠিক সময়ে সঠিক ও নির্ভুল তথ্য দেয়ার।

বর্তমানে বাংলাদেশে অনেকগুলো প্রিন্ট দৈনিক পত্রিকা নিজেদের প্রকাশিত পত্রিকাকে অনলাইনে পাঠকদের সুবিধার্থে অনলাইন সংস্করন নিয়ে এসেছে। আমাদের বাংলাদেশে চলমান জনপ্রিয় অনলাইন এবং অফলাইন দৈনিক সাপ্তাহিক সংবাদপত্র গুলোর তালিকা করে তা আপনাদের প্রদান করারই আমাদের এই সাইটের লক্ষ্য। আপনারা আপনাদের প্রয়োজন অনুসারে ওই পত্রিকা গুলো থেকে আপনাদের প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে পারেন এজন্যই আমাদের এই পদক্ষেপ।

আমি কে? আমার গল্প

আমি বাংলাদেশের একটি ছোট গ্রাম থেকে এসেছি। আমি আমার গ্রামে থেকেই প্রাথমিক শিক্ষা, মাধ্যমিক ও উচ্ছ মাধ্যমিক শিক্ষা গ্রহণ করেছি। পারিবারিক বিভিন্ন সমস্যার কারণে, আমি উচ্ছ মাধ্যমিকের চেয়ে বেশি লেখাপড়া করতে পারিনি।

পরিবারের আর্থিক স্বচ্ছলতা বাড়াতে আমি ২০০৪ সালে দেশ ত্যাগ করে বিদেশের উদ্দেশ্যে পাড়ি জমাই। প্রবাসে নিজের অবসর সময়ে ইন্টারনেট ঘেটে অনেক কিছু জানতে পারি তবে কিছুই করা হয়ে উঠে নি। দীর্ঘ ৯ বছর প্রবাস জীবন শেষে 2015 সালে পুনরায় বাংলাদেশে ফিরে আসি। দেশে ফিরে ছোট্ট একটা ক্ষুদ্র ব্যবসা শুরু করি রাতে আমার পারিবারিক খরচ মিটাতে পারি।

কিন্তু বরাবরের মতোই অনলাইন থেকে কিছু জানার আগ্রহ আমার থেকেই যায়। একসময় আমি সিদ্ধান্ত নেই আমি ব্লগিং করবো। পরবর্তীতে ২০১৯ সালে আমি আমার প্রথম বাংলা ব্লগ শুরু করি। বর্তমানে আমার কাছে Bangla Newspaper BD ব্লগ ছাড়াও আরও একাধিক ব্লক রয়েছে। 

আমি কেন Bangla Newspaper BD ব্লগ তৈরি করলাম?

আমি দেখেছি যে প্রায়শই আমাদের দেশের লোকেরা তাদের সন্তানদের ভবিষ্যত নিয়ে খুব চিন্তিত থাকে। সঠিক তথ্যের অভাবের কারণে, তারা তাদের জীবন পরিবর্তনে কী করা উচিত তা নির্ধারণ করতে অক্ষম। এমনকি যখন আমি আমার স্কুলের পড়া শেষ করেছি, এবং আমার কলেজের পড়াশোনা শেষ করেছি, আমার ভবিষ্যত সম্পর্কে আমি নিজেই জানি না।

কারণ আমি শুধু জানতাম বিজ্ঞান বিভাগে পড়লে ডাক্তার, ইঞ্জিনিয়ার হওয়া যায়, অন্য কোন বিভাগে পড়লে কোন ক্ষেত্রে কেমন চাকরি হবে, সামনের ভবিষ্যৎ কী ইত্যাদি নানা প্রশ্ন আমরা জানা ছিল না?

তাবে জীবনের ৩৫ বছর অতিবাহিত করার পর আমার মনে হল অনলাইনে কিছু করার, মূলত বর্তমান স্মার্টফোনের যুগে ব্লগটি তৈরি করেছি যেখানে আপনি কিছু বিজনেস আইডিয়া, চাকরির খবর পাবেন। যারা অন্যের কাজ করতে পছন্দ করেন না তাদের জন্য থাকবে Onile Taka Income সম্পর্কে সঠিক ধারণা।

আমার এই ব্লগে আমি বাংলা সংবাদ ও অনলাইনে অর্থ উপার্জনের কিছু সঠিক উপায় (অনলাইনে অর্থ উপার্জন) শেয়ার করবো। সরকারি চাকরি, বড় কোম্পানিতে বেসরকারি চাকরি, সব ক্ষেত্রে চাকরির জন্য কীভাবে প্রস্তুতি নিতে হয় এবং কিভাবে আপনি নিজেকে তৈরি করবেন।

তাই BanglaNewspaperbd.com ব্লগে নিয়মিত ভিজিট করবেন? আপনি যদি আমাদের কোন পোস্টের সাথে সম্পর্কিত কিছু জিজ্ঞাসা করতে চান বা অতিরিক্ত তথ্য দিতে চান তবে আপনি একই পোস্টের শেষে কমেন্ট বক্সে লিখে জিজ্ঞাসা করতে পারেন।

আমরা অতিসত্বর আপনার সাথে যোগাযোগ করবো। ব্লগের বিষয়বস্তু ও ছবি, এবং বিভিন্ন স্থান থেকে সহকর্মীদের পাঠানো সমস্ত তথ্য, আমাদের যোগাযোগ শিক্ষা কেন্দ্র, এই পরিবেশের অভিজ্ঞতা, প্রিন্ট মিডিয়া, ইন্টারনেটে পাওয়া নিবন্ধ বা খবর, সরকারি দপ্তরের ওয়েবসাইটের সহায়তায় নেওয়া হয়।

যদি কোনো বিষয়ে ত্রুটি, আপত্তিকর কিছু, কপিরাইট লঙ্ঘন হয়ে থাকে, অনুগ্রহ করে আমাদের ইমেলে লিখিতভাবে অবিলম্বে অবহিত করুন, যাতে সংশোধনের জন্য তথ্য পুনর্বিবেচনা করা যায়।

আমরা বিশ্বাস করি যে Bangla Newspaper BD এর প্রতিটি নিবন্ধে আপনার করা ‘প্রতিক্রিয়া’ সম্পর্কিত ‘কমেন্ট বক্সে’ উত্তর নিবন্ধগুলির মান উন্নত করবে। আশা করি প্রতিটি লেখায় আপনার মতামত জানাবেন। ধন্যবাদ।